ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩
কিশোরগঞ্জে ৪ বছরেও প্রতিবন্ধি ভাতা পায়নি রহিমা বেগম ।

কিশোরগঞ্জে ৪ বছরেও প্রতিবন্ধি ভাতা পায়নি রহিমা বেগম ।

কিশোরগঞ্জ (নীলফামারী)প্রতিনিধি ,
বুদ্ধি প্রতিবন্ধি হিসাবে নির্বাচিত হওয়ার প্রায় ৪ বছরেও প্রতিবন্ধি ভাতা পায়নি রহিমা বেগম। তিনি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই পানিয়াল পুকুর পূর্বপাড়া গ্রামের মজিদুল ইসলামের স্ত্রী। ৫ সন্তানের জননী রহিমা বেগম স্বামী সন্তানদের নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।
মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখাগেছে,রহিমা বেগম রাত কানা স্বামী মজিদুল ইসলাম,এক প্রতিবন্ধি ছেলে রকি (১২)সহ অন্যান্য ছোট বাচ্চাদের বাড়ীতে রেখে তিনি প্রতিবেশির বাড়ীতে ঝিঁয়ের কাজ করতে গেছেন। ঝিঁয়ের কাজ করে পরিবারের ৬সদস্যের খাদ্য জোগাতে হয় তাকে। ৫ বছর বয়সের ছোট ছেলে ভাতের জন্য কাঁদছে বলছে মা কখন ভাত নিয়ে আসবে, আমি কখন ভাত খাব।
রহিমা বেগমের স্বামী মজিদুল ইসলাম বলেন আমার বড় ছেলে ২বছর আগে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে মারাগেছে। পরিবারে দুজন প্রতিবন্ধি সন্ধ্যার পর আমিও বাড়ী থেকে বের হতে পারিনা। আমার প্রতিবন্ধি স্ত্রীর রোজগারে খেয়ে না খেয়ে বেচে আছি। তিনি বলেন সমাজ সেবা অফিস থেকে ২০১৬ সালে আমার স্ত্রীকে বুদ্ধি প্রতিবন্ধি নির্বাচিত করা হয়েছে। তারা বলেছিল প্রতিবন্ধি ভাতা করে দিবে। প্রতিবন্ধি কার্ড নিয়ে চেয়ারম্যান মেম্বারের পিছনে অনেক ঘুরেছি। তারা ৫ হাজার টাকা চায়। এত টাকা আমি এক বছরেও জোগাড় করতে পারবোনা। এছাড়াও আমি পানি উন্নয়ন বোর্ডের ক্যানেলের জমিতে বাস করছি। তারা বাড়ী সরানোর তাগিদ ও দিয়েছে। আমরা এখন বড় অসহায়।
এব্যাপারে নিতাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুকুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন রহিমা বেগমকে প্রতিবন্ধি কার্ডের ফটো কপি দিতে বলেন এক মাসের মধ্যে কাজ করে দিব।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST